চাকরির সুযোগ এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াতে! মাসিক বেতন ১ লাখ টাকার বেশি! জেনে নিন আবেদন পদ্ধতি।‌

অতিমারী পরবর্তী সময়ে চাকরির বাজার বেশ মন্দা হয়ে গেছে। আবার অপরদিকে ক্রমে ক্রমে বেড়ে চলেছে শিক্ষিত যুবক-যুবতীদের সংখ্যা। এমন সময় দাঁড়িয়ে একটা চাকরি জোটাতে হিমশিম খেয়ে যেতে হচ্ছে শিক্ষিত যুবক ও যুবতীদের। আপনাদের জন্য তাই আমরা আজ নিয়ে এসেছি একটি নিয়োগ বিজ্ঞপ্তি। অনেকেরই ইচ্ছা থাকে এয়ারপোর্টে (Airport) চাকরি করার। আপনাদের জন্য তাই এমনই একটি নিয়োগ বিজ্ঞপ্তির হদিশ দিতে চলেছি আমরা। এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (Airport Authority of India) -র তরফ থেকে প্রকাশ পেয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। তারা চাইছে জুনিয়র এক্সিকিউটিভ অফিসার (Junior Executives)। কিভাবে আবেদন করবেন? কত টাকা বেতন? আবেদন করার শর্ত কী কী? আজকের এই প্রতিবেদনে থাকবে সব প্রশ্নের উত্তর। তাই আর দেরি না করে শুরু করা যাক আজকের প্রতিবেদন।

পদের নাম :-

জুনিয়র এক্সিকিউটিভ (এয়ার ট্রাফিক কন্ট্রোল)।

২ রা অক্টোবর ২০২৩ তারিখে এই পদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (Airport Authority of India)। এবার আপনাদের বলব আবেদন পদ্ধতি সম্পর্কে। 

আবেদন পদ্ধতি :- 

আপনারা যদি এই পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আবেদন পদ্ধতি জেনে নেওয়া ভীষণ গুরুত্বপূর্ণ। আপনাদের জানিয়ে রাখি, কেবলমাত্র অনলাইনের মাধ্যমেই আবেদন করা যাবে। সেক্ষেত্রে আপনাদের নজর রাখতে হবে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া (Airport Authority of India) -র অফিসিয়াল ওয়েবসাইটে। অফিসিয়াল ওয়েবসাইটটি হল- www.aai.aero।

মাসিক বেতন :- 

যে কোন চাকরির ক্ষেত্রেই বেতন খুব গুরুত্বপূর্ণ একটি বিষয়। মনের মত বেতন না হলে চাকরি করতে কারি বা ইচ্ছে করবে। তো জানিয়ে রাখি এই পদের জন্য মাসিক বেতন নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার টাকা থেকে ১ লাখ ৪০ হাজার টাকা পর্যন্ত।

এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার নির্দেশ :- 

এই পদের জন্য আবেদন করার আগে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার কিছু নির্দেশ প্রকাশ করেছে। সেগুলি হল-

১. এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া যেকোনো সময়ে নিয়োগ পদ্ধতি সংশোধন অথবা বাতিল অথবা পরিবর্তন অথবা দীর্ঘ অথবা সীমাবদ্ধ করতে পারবে। এই ব্যাপারে আবেদনকারীদের কোন কারণ অথবা বিজ্ঞপ্তি দিতে বাধ্য থাকবে না এই সংস্থা।

২. প্রার্থী নিয়োগের ক্ষেত্রে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার সিদ্ধান্ত এই চূড়ান্ত বলে গণ্য করা হবে।

৩. সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের আগে পর্যন্ত আবেদনকারীদের কোন প্রশ্নের উত্তর দেবে না এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া।

৪. যদি কেউ এই পদের জন্য আবেদন করতে চায় তাদের আগে থেকেই জানানো হচ্ছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইট ছাড়া অন্য কোন মারফত আবেদন করা যাবে না। যদি কেউ এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়াতে চাকরি পাওয়ানোর নামে আশ্বাস দেয় তাহলে সেটি সম্পূর্ণ মিথ্যা।

এই পদে আবেদন করার ব্যাপারে বিশদে জানতে হলে www.aai.aero ওয়েবসাইটের ‘careers’ বিভাগে নজর রাখবেন। এছাড়াও লিডিং নিউজ পেপার ও নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত খবরে নজর রাখতে পারেন। এই বিষয়ে পরবর্তী তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করে রাখুন।

Leave a Comment